বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:১৫ অপরাহ্ন

কক্সবাজারে দলবদ্ধ ধর্ষণ: বিচার বিভাগীয় তদন্ত চেয়ে হাইকোর্টে রিট

আইন আদালত ডেস্ক : পর্যটন নগরী কক্সবাজারে স্বামী ও শিশু সন্তানকে আটকে রেখে এক নারীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় বিচারিক অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। 

সোমবার (৩ জানুয়ারি) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের আইনজীবী আবদুল্লাহ আল হারুন এ রিট দায়ের করেন।

তিনি বলেন, বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে।

রিটে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সচিব, পুলিশের আইজি, বেসামরিক বিমান ও পর্যটন সচিব, জেলা প্রশাসক এবং পুলিশ সুপারসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

ওই ঘটনায় কক্সবাজার জেলা জজ বা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের মাধ্যমে বিচারিক অনুসন্ধান করার এবং দুর্বৃত্তদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ায় কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে রিট আবেদনে রুল জারির আর্জি জানানো হয়েছে।

প্রসঙ্গত, গত ২২ ডিসেম্বর সন্ধ্যায় কক্সবাজার সমুদ্র সৈকতের লাবনী পয়েন্ট থেকে ২৫ বছর বয়সী এক নারী পর্যটককে তুলে নিয়ে যায় সংঘবদ্ধ একটি চক্র। ঘটনার পরদিন ২৩ ডিসেম্বর রাত সাড়ে ৮টার দিকে ওই নারীর স্বামী চার জনের নাম উল্লেখ করার পাশাপাশি অজ্ঞাত পরিচয় আরও তিন জনসহ মোট সাত জনকে আসামি করে নারী নির্যাতন আইনে মামলা করেন। কক্সবাজার সদর থানায় দায়ের করা মামলায় অভিযোগ করা হয়েছে, ওই নারীকে তুলে নেওয়া ব্যক্তিরা তার স্বামী-সন্তানকে জিম্মি করে ও তাদের হত্যার হুমকি দিয়ে তাকে দুই দফা ধর্ষণ করে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888